শাদাবসহ পাকিস্তানের তিন ক্রিকেটারের করোনা

করোনা ধরা পড়েছে শাদাব খানের। ফাইল ছবিইংল্যান্ড সফরের পাকিস্তান দলে থাকা ক্রিকেটারদের প্রথম দফা পরীক্ষায় তিনজন করোনা পজিটিভ

ইংল্যান্ডে উড়াল দেওয়ার আগে বড় ধাক্কা খেল পাকিস্তান ক্রিকেট দল। ইংল্যান্ডের সফরের পাকিস্তান দলে থাকা তিন খেলোয়াড় করোনা পজিটিভ হয়েছেন। আজ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছেন শাদাব খান, হায়দার আলী ও হারিস রউফ করোনায় আক্রান্ত। তিনজনই অবশ্য সুস্থ আছেন, তাঁদের শরীরে করোনার কোনো উপসর্গও নেই। তিনজনকেই আইসোলেশনে থাকতে বলা হয়েছে।

আগামী আগস্টে ইংল্যান্ডে তিন টেস্ট ও তিন টি–টোয়েন্টি খেলার কথা পাকিস্তানের। ওই সফরের জন্য এ মাসেই ইংল্যান্ডে রওনা দেওয়ার কথা আজহার আলী–বাবর আজমদের। ইংল্যান্ডের যাওয়ার আগে দলে থাকা সব খেলোয়াড়–কোচ ও অন্যানদের করোনা পরীক্ষা করাচ্ছে পিসিবি। সেটিরই অংশ হিসেবে রাওয়ালপিন্ডিতে পরীক্ষা করানো হয় শাদাব খানদের। শাদাব–হারিস–হায়দারদের সঙ্গে রাওয়ালপিন্ডিতে পরীক্ষা করানো অন্য দুই ক্রিকেটার ইমাদ ওয়াসিম ও উসমান শিনোয়ারি করোনা নেগেটিভ হয়েছেন। দলটির বোলিং কোচ ওয়াকার ইউনিস ও অলরাউন্ডার শোয়েব মালিকের পরীক্ষার ফল পাওয়া যাবে মঙ্গলবার।

পিসিবি এক বিবৃতিতে গত কিছুদিনে যারা শাদাব খানদের কাছাকাছি এসেছিলেন তাঁদের সবাইকে কোয়ারেন্টিনে যাওয়ার পরামর্শ দিয়েছে। দলটির বেশিরভাগ খেলোয়াড়ই অবশ্য এই পরামর্শের আওতামুক্ত। কারণ, গত দু–তিন মাসে খেলোয়াড়েরা একত্র হওয়ার সুযোগই পাননি। ইংল্যান্ড সফরের প্রস্তুতি হিসেবে লাহোরে একটি ক্যাম্প হওয়ার কথা থাকলেও বাতিল করা হয় তা। পাকিস্তানে করোনা–পরিস্থিতির অবনতি হওয়াতেই ওই সিদ্ধান্ত নেওয়া হয়।

শাদাবদের করোনায় আক্রান্ত হওয়া এই সময়ে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন কতটা কঠিন, তা নতুন করে বুঝিয়ে দিল। ইংল্যান্ডে যাওয়ার পর পাকিস্তানিরা বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকবে দু সপ্তাহ। এ সময়ে জৈব সুরক্ষিত পরিবেশে অনুশীলন করার কথা

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

amaderdinkal.com

ডেস্ক রিপোর্ট

%d bloggers like this: