বাস্তব জীবনের অভিজ্ঞতা নিয়ে গান

মীর মাসুমের গাওয়া ‘কফি উইথ মীর মাসুম’ নামের গানটিকে প্রযোজনা প্রতিষ্ঠান গানচিল ভিন্নভাবে উপস্থাপন করছে। ছবি: সংগৃহীতহঠাৎ একদিন রেডিওর এক অনুষ্ঠানে আমন্ত্রিত এক তরুণ মিউজিক কম্পোজারের ভালো লেগে যায় অনুষ্ঠানের আরজেকে। পুরো অনুষ্ঠান করে ফিরে এলেও মেয়েটিকে আর ভুলতে পারে না তরুণ কম্পোজার। প্রেমে পড়ে যায়। কিন্তু সে ভয় পায়, মেয়েটি তাকে প্রত্যাখ্যান করতে পারে। তাই কফির আমন্ত্রণ আর ভালোবাসার কথা জানানো হয় না মেয়েটিকে।

এমন ভাবনা থেকেই এক বৃষ্টিদিনে নিজের গাড়িতে বসেই সোলসের কি-বোর্ডিস্ট মীর মাসুম নিজে গান লিখে, সুর করে গেয়ে ফেলেন এক গান। সে গান ও মিউজিক ভিডিও ‘কফি উইথ মীর মাসুম’ এবার করোনার উৎকণ্ঠার দিনে মন ভালো করে দেওয়ার তাগিদে গানচিল নিয়ে আসছে আজ বিকেলে।

গানটি ব্যতিক্রম। এমনটাই জানালেন মীর মাসুম। জানালেন, মূলত একজন রেডিও জকি ও টিভি উপস্থাপিকার প্রেমে পড়ার স্মৃতি থেকে গানটি তিনি তৈরি করেছেন। ফলে গানটির সুর-সংগীত-কণ্ঠের পাশাপাশি লিখেছেনও তিনি।

‘কফি উইথ মীর মাসুম’ নামের গানটিকে প্রযোজনা প্রতিষ্ঠান গানচিল ভিন্নভাবে উপস্থাপন করছে। গানটিকে ধরে তৈরি করা হলো একটি অ্যানিমেটেড ভিডিও। অ্যানিমেশন করেছেন অনিন্দ্য কবির অভীক।

গানটি প্রসঙ্গে মীর মাসুম বলেন, ‘গানটি আমার জীবনের সত্যি ঘটনা নিয়ে গাঁথা। একদিন গাড়ি চালানোর সময় কথাগুলো আমার মাথায় আসে। মাথায় ঘুরতে থাকা কথাগুলো গাড়ি চালাতে চালাতেই লিখি ও সুর করি। গানটি আমার জন্য অনেক আবেগের।’ তিনি জানান, তৈরির প্রেক্ষাপট বিরহ বা ব্যর্থ প্রেমের গল্প হলেও গানটির ধরন বেশ মজার!

জানা গেছে, এর মধ্যে গানটির ভিডিও প্রস্তুত। করোনার উৎকণ্ঠার মধ্যে শ্রোতাদের চাঙা করার উদ্দেশ্যে আজ বিকেল পাঁচটায় ইউটিউবে গানটি প্রকাশ করা হবে বলে জানিয়েছেন গানচিল মিউজিকের অন্যতম উদ্যোক্তা গীতিকবি আসিফ ইকবাল। তিনি বলেন, ‘মীর মাসুমের গানটি অনেকটা রেট্রো আর অল্টারনেট ঘরানার। গান, ভিডিও—সব মিলে আমাদের ব্যানার থেকে প্রকাশিত “লোকাল বাস”, “বেয়াইন সাব”, “গার্লফ্রেন্ডের বিয়া”র মতো সাড়া ফেলবে গানটি।’

মূলত সোলস ব্যান্ডের কি-বোর্ডিস্ট হলেও সংগীত পরিচালক হিসেবে মীর মাসুমের সুখ্যাতি আছে। সোলসের সঙ্গে বাজানো, অন্যের জন্য সংগীত পরিচালনার ফাঁকে নিজের জন্যও গান করেন তিনি।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

amaderdinkal.com

ডেস্ক রিপোর্ট

%d bloggers like this: