বরিশাল বিভাগে শেষ ৫ দিনেই ৩৬ শতাংশ কোভিড রোগী শনাক্ত

বরিশাল বিভাগে করোনাভাইরাসে সংক্রমিত মানুষ শনাক্তের সংখ্যা ৮০০ ছাড়াল। গত ২৪ ঘণ্টায় নতুন করে বিভাগে আরও ৫৭ জনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় তা ছিল ৮৬ জন। এ নিয়ে বিভাগে কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৮০৬ জনে। শুধু গত ৫ দিনে বিভাগে ২৯৪ জন শনাক্ত হয়েছে, যা মোট আক্রান্তের ৩৬ দশমিক ৪৭ শতাংশ।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, আজ বৃহস্পতিবার নতুন করে বিভাগে ৫৭ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন। বুধবার ২৪ ঘণ্টায় হয়েছিল ৮৬ জন, মঙ্গলবার ছিল ৫৫ জন ও সোমবার ছিল ৪৯ জন। এর আগের দিন গত রোববার ২৪ ঘণ্টায় শনাক্ত হন ৫৮ জন। বিভাগে মোট কোভিড আক্রান্ত ৮০৬ জনের মধ্যে গত ৫ দিনে শনাক্ত হয়েছে ২৯৪ জন, যা মোট আক্রান্তের ৩৬ দশমিক ৪৭ শতাংশ। বিভাগে মোট শনাক্ত রোগীর মধ্যে ৩৭৬ জন বরিশাল নগরের, যা বিভাগের ৬ জেলায় শনাক্ত মোট রোগীর ৪৬ দশমিক ৬৫ ভাগ।

করোনা শনাক্ত রোগীদের মধ্যে মারা গেছেন ১৫ জন। এর মধ্যে বরিশাল ও পটুয়াখালী জেলায় ৪ জন করে, বরগুনা, পিরোজপুর ও ঝালকাঠি জেলায় দুজন করে এবং ভোলায় একজন রোগী মারা গেছেন। এ ছাড়া বিভাগে গত ২৮ মার্চ থেকে রোববার পর্যন্ত করোনার উপসর্গ নিয়ে ৪২ জন মারা গেছেন।

বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান প্রথম আলোকে বলেন, সবকিছু খুলে দেওয়ার পর মানুষ নিজেদের নিরাপদ মনে করে বাইরে নামছে। এটা সচেতনতার অভাবে হচ্ছে। আরও দু-এক দিন পরিস্থিতি দেখা হবে। তারপর প্রয়োজন হলে মার্কেটগুলো বন্ধ করে দেওয়ার চিন্তাভাবনা চলছে।

গত কয়েক দিনের তথ্য পর্যালোচনা করে দেখা গেছে, পুরো বিভাগের কোভিড-১৯ সংক্রমণের কেন্দ্রস্থল এখন বরিশাল নগর এলাকা। জেলায় বৃহস্পতিবার পর্যন্ত মোট আক্রান্ত ৪৬৮ জনের ৩৭৬ জনই বরিশাল নগরের।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল প্রথম আলোকে বলেন, গত পাঁচ দিনের সংক্রমণ পরিস্থিতি পর্যবেক্ষণ করে দেখা যাচ্ছে, বরিশাল নগরটি করোনা সংক্রমণের হটস্পটে পরিণত হচ্ছে। উদ্ভূত পরিস্থিতিতে গত বুধবার বিভাগের প্রত্যেক জেলা প্রশাসকদের পরিস্থিতি মোকাবিলায় পুনরায় সব ধরনের যানবাহন, বাজার, শপিং মল ও জনসমাগম বন্ধের জন্য সুপারিশ করার জন্য বলা হয়েছে। এখন যা পরিস্থিতি তাতে এর কোনো বিকল্প নেই।



[ad_2]

Source link

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

amaderdinkal.com

ডেস্ক রিপোর্ট

%d bloggers like this: