দিনে-দুপুরে ছিনতাই-চুরি সবই করেন তিনি

সার্ক ফোয়ারার মোড়ে মোটরসাইকেলের পেছনের ব্যাক কাটার চেষ্টা করছে যুবকটি। ছবি: সাজিদ হোসেনরাজধানীর কারওয়ান বাজার সংলগ্ন সার্ক ফোয়ারা এলাকা। সময় দুপুর একটা থেকে ২টায়। লাল শার্ট, গলায় গামছা ঝোলানো। থ্রি কোয়ার্টার প্যান্ট। তার ওপর আবার ভাঁজ করে লুঙ্গি পরা এক যুবক। বয়স অনুমান করা যায় কঠিন। ৩০ থেকে ৪৫ বছরের মধ্যে। লুঙ্গির নিচে প্যান্ট থেকে ছুরি নিয়ে হাঁটছেন। কখনো ছুরি ছাড়া। তীক্ষ্ণ নজর ওই স্থান দিয়ে চলাচলরত বাইক চালক, বাসের যাত্রী, কারওয়ান বাজার থেকে পণ্য কিনে নিয়ে যাওয়া ভ্যান-রিকশার দিকে।

সার্ক ফোয়ারার মোড়ে ভরদুপুরে সবার সামনে একটি মোটরসাইকেলের পেছনে বেঁধে নেওয়া ব্যাগ কাটতে দেখা গেল। মোড়ে ট্রাফিক-পুলিশ রয়েছেন, রয়েছেন সাধারণ মানুষ। কারও দিকে কোনো নজর নেই এই ব্যক্তির। বিভিন্ন সময় দু-একজন প্রতিবাদ করায় ছুরি হাতে তেড়েও যাচ্ছিলেন তিনি। এক ঘণ্টার মধ্যে মোটরসাইকেলের পেছনে বেঁধে নেওয়া ব্যাগ, যাত্রীবাহী বাসের যাত্রীদের কাছ থেকে মোবাইল-ব্যাগ কেড়ে নেওয়া, ফুটপাতে বাসের জন্য অপেক্ষারত এক নারীর ব্যাগ কাটার চেষ্টা করতে দেখা যায় এই যুবককে।

এলোমেলো দৌড়ে বাড়াচ্ছে যুবকটি। ছবি: সাজিদ হোসেনএক নারীর ব্যাগ কাটার চেষ্টার সময় এক পথচারী দেখে ফেলায় তার ওপরও চড়াও হওয়ার চেষ্টা করে এই যুবক। পরে একটি ভ্যানে থাকা বিভিন্ন পণ্য সামগ্রীর মধ্য থেকে আদার একটি প্যাকেট কেটে নিয়ে পালিয়ে যায় যুবকটি।

বাসের জানালা দিয়ে যাত্রীর ব্যাগ-মোবাইল ছিনতাইয়ের চেষ্টা। ছবি: সাজিদ হোসেনকারওয়ান বাজারে নিয়মিত আসা-যাওয়া করেন এমন কয়েকজন জানালেন, এ ধরনের বেশ কয়েকজন যুবক এই কাজ করেন। ক্রেতাদের ব্যাগ টেনে নেওয়া, ছিনতাই করার মতো কাজের সঙ্গে এরা যুক্ত।

একটিু ব্যান থেকে আদার ব্যাগটি কেটে নিয়ে পালিয়ে যায় যুবকটি। ছবি: সাজিদ হোসেনএই যুবকের পরিচয় কেউই জানাতে পারলেন না। তবে একজন বললেন, একে বাজারে দেখেন। তবে চেনেন না। এর মতো যারা তারা সবাই মাদকাসক্ত। চুরি-ছিনতাই করে যা পায় তাই দিয়ে মাদক কেনে। মাদক নেওয়ার পর ঝিমায়। আবার যখন নেশা ওঠে তখন একই কাজ করে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

amaderdinkal.com

ডেস্ক রিপোর্ট

%d bloggers like this: