কুয়াকাটায় ছয়তলা ভবনের ওপর থেকে পড়ে বিদেশির মৃত্যু

 

প্রতীকী ছবিপটুয়াখালীর কুয়াকাটার একটি রিসোর্টের ছয়তলা ভবনের ওপর থেকে পড়ে এক বিদেশি ব্যক্তির মৃত্যু হয়েছে। আজ সোমবার বিকেল সাড়ে পাঁচটার দিকে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া ওই বিদেশির নাম লি চিং (৩২)। তিনি চীনের নাগরিক ছিলেন। তিনি তালতলী উপজেলায় বাংলাদেশ-চীনের যৌথ মালিকানায় বাস্তবায়নাধীন কয়লাভিত্তিক তাপবিদ্যুৎকেন্দ্রের বিজনেস ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন।

 

যে রিসোর্ট থেকে পড়ে তাঁর মৃত্যু হয়েছে, ওই রিসোর্টের নাম সিকদার রিসোর্ট অ্যান্ড ভিলা। নাম প্রকাশ না করার শর্তে রিসোর্টটির এক কর্মকর্তা জানান, লি চিং রিসোর্টটির উত্তর দিকের ভিলার ১০১১ নম্বর কক্ষে থাকতেন। গত বছরের নভেম্বর মাসে তিনি এই কক্ষে এসে ওঠেন।

 

কুয়াকাটা থেকে তালতলীতে গিয়ে দাপ্তরিক কাজ করতেন। দুপুরের দিকে রিসোর্টের লবিতে বসে তাঁকে সিগারেট টানতে দেখা যায়। এরপর তিনি চারতলায় ৫১২ নম্বর কক্ষে যান। ওই কক্ষে তাঁর এক বাংলাদেশি সহকর্মী থাকেন। এর কিছুক্ষণ পর হঠাৎ হোটেলের কর্মচারীরা ছয়তলা ভবনের সামনের দিকে ওপর থেকে কিছু পড়ার শব্দ শুনতে পান। দৌড়ে গিয়ে দেখেন লি চিং পড়ে আছেন। ওপর থেকে পড়ায় তাঁর মাথার খুলি ফেটে ক্ষতবিক্ষত হয়েছে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

 

কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আহম্মেদ আলী বলেন, লাশের সুরতহাল করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ পটুয়াখালীতে পাঠানো হবে। লি চিংয়ের পাসপোর্ট থেকে জানা গেছে, তাঁর বাড়ি চীনের বেইজিং শহরের হেইলংজিয়াং এলাকায়।

 

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক প্রথম আলোকে বলেন, ‌করোনার কারণে গত ১৮ মার্চ থেকে কুয়াকাটা লকডাউন করা হয়েছে। সেখানে কোনো পর্যটক বা বিদেশি থাকার কথা নয়। ওই ব্যক্তি কীভাবে লকডাউন উপেক্ষা করে রিসোর্টটিতে অবস্থান করলেন এবং ওই রিসোর্টটির কর্তৃপক্ষ কীভাবে তাঁকে থাকার সুযোগ দিল, সেটি খতিয়ে দেখতে হবে।

 

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

amaderdinkal.com

ডেস্ক রিপোর্ট

%d bloggers like this: