র‌্যাব-২ এর পৃথক অভিযানে কিশোর গ্যাং এর ১৮ সদস্য দেশীয় অস্ত্রসহ গ্রেফতার অপরাধী গ্রেফতার ও আইনের আওতায় আনা এলিট ফোর্স র‌্যাবের একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব এবং এটি র‌্যাবের চলমান আভিযানিক কর্মকান্ডেরই একটি অংশ। দেশের সন্ত্রাস কবলিত এলাকা সমূহে র‌্যাব এর অভিযানের ফলে জনগণ শান্তিতে জীবন যাপন করছে এবং আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রতি জনগণের আস্থা ফিরে এসেছে। সম্প্রতি রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে কিশোরদের মধ্যে অপরাধ প্রবণতা বৃদ্ধি পেয়েছে। র‌্যাব-২ তার তার এধরনের কিশোর অপরাধের সাথে জড়িতের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ নিয়মিত কার্যক্রম চলমান রেখেছে।

কিশোর গ্যাং এর ১৮ সদস্য দেশীয় অস্ত্রসহ গ্রেফতার
কিশোর গ্যাং এর ১৮ সদস্য দেশীয় অস্ত্রসহ গ্রেফতার

র‌্যাব-২ এর আভিযানিক দল ১৬ জুন ২০২১ তারিখ ১৮০০ ঘটিকা হতে ১৬ জুন ২৩৪০ ঘটিকা পর্যন্ত রাজধানীর পল্লবী থানা এলাকায় পৃথক পৃথক অভিযানে পরিচালনা করে ডাকাতি, ছিনতাইসহ নানা অপরাধে জড়িত কিশোর গ্যাং এর ০৮ জন সদস্য ক। মোঃ দেলোয়ার হোসেন @ পল্টু(৩৫), পিতা- মোঃ মনজুর, পল্লবী, ঢাকা, খ। মোঃ কাউসার হোসেন(১৮), পিতা- মোঃ আঃ কাদের, পল্লবী, ঢাকা, গ। মোঃ নিয়াজ মাহমুদ জুবায়ের(১৮), পিতা- নুর মোহাম্মদ, পল্লবী, ঢাকা, ঘ। মোঃ আসিফ নহোসেন(১৮), পিতা- মোঃ ওলি উদ্দিন, পল্লবী, ঢাকা, ঙ। মোঃ আরিফ(১৮), পিতা- মোঃ শামছুল হক, পল্লবী, ঢাকা, চ। মোঃ মেহেদী হাসান(১৮), পিতা- শাহজাহান মিয়া, পল্লবী, ঢাকা, ছ। মোঃ সুজন শেখ(১৯), পিতা- মোঃ জামান শেখ, জ। মোঃ শাহরিয়ার সজীব(১৮), পিতা- মোঃ শাহআলম ইসলাম@ বাবু, পল্লবী, ঢাকা’দেরকে ০৭টি ছুরি, ০১টি খুর, ০৬টি মোবাইলসহ গ্রেফতার করে।

প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত এই কিশোর অপরাধীরা স্থানীয়ভাবে পরিচিত কিশোর গ্যাং ‘রোমান্টিক গ্রুপ’ এর সদস্য। গ্রেফতারকৃত আসামীরা সংঘবদ্ধভাবে বিভিন্ন দলে ভাগ হয়ে ডাকাতি, ছিনতাই, মাদক সেবন, ইভটিজিং, চাঁদাবাজিসহ নানা অপকর্মের সাথে জড়িত। গ্রেফতারকৃতরা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়াসহ নানাবিধ অনৈতিক কাজে লিপ্ত আছে বলে স্বীকার করে। প্রায়শঃই তারা এলাকায় প্রভাব বিস্তারকল্পে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও ভয়ভীতি দেখিয়ে ত্রাসের পরিবেশ সৃষ্টি করে। এছাড়া নিজেদের গ্রুপের আধিপত্য বজায় রাখার জন্য অন্যান্য কিশোর গ্যাং এর সাথে মারামারিসহ নানা সশস্ত্র সংঘর্ষেও তারা জড়াতো।

আসামীদের নিকট থেকে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্যের ভিত্তিতে কিশোর অপরাধীদের বিরুদ্ধে র‌্যাব-২ এর অভিযান অব্যহত রয়েছে।

মোঃ ফজলুল হক এএসপি সহকারী পরিচালক (মিডিয়া) পক্ষে অধিনায়ক ০১৭৭৭-৭১০২০৩