এ বছরই হবে এশিয়া কাপ, দাবি পিসিবির

 

শ্রীলঙ্কা অথবা আমিরাতে এশিয়া কাপ আয়োজনের কথা বললেন পিসিবি প্রধান নির্বাহী ওয়াসিম খান। ফাইল ছবিপাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান জানিয়েছেন, এশিয়া কাপ এ বছর ঠিক সময়েই মাঠে গড়াবে। শ্রীলঙ্কা কিংবা সংযুক্ত আরব আমিরাতে হতে পারে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এ টুর্নামেন্ট।

 

সেপ্টেম্বরে এশিয়া কাপ মাঠে গড়ানোর কথা। এবারের সংস্করণ আয়োজনের দায়িত্ব ছিল পাকিস্তানের কাঁধে। কিন্তু ভারত নিরাপত্তাজনিত কারণে প্রতিবেশী দেশে গিয়ে খেলতে পারবে না জানিয়ে দেওয়ার পর গোল বাঁধে। আয়োজক হিসেবে একবার বাংলাদেশের নামও উঠেছে। শেষ পর্যন্ত আরব আমিরাতে এ টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল পিসিবি।

 

কিন্তু এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সর্বশেষ বৈঠকের পর শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) প্রধান দাবি করেছিলেন, এশিয়া কাপ আয়োজনের সবুজ সংকেত পেয়েছেন তারা। পিসিবি নাকি এ ব্যাপারে সম্মত হয়েছে।এখন পিসিবি প্রধান নির্বাহী করাচিতে সংবাদ সম্মেলনে দুটি দেশের কথাই উল্লেখ করলেন।

 

আইপিএল আয়োজনের সুযোগ করে দিতে এশিয়া কাপ করা হবে কি না, এ প্রশ্নের জবাবে ওয়াসিম বলেন, ‘পাকিস্তান দল ২ সেপ্টেম্বর ইংল্যান্ড থেকে ফেরার পর আমরা সেপ্টেম্বরে কিংবা অক্টোবরে এশিয়া কাপ আয়োজন করতে পারি। সময় গড়িয়ে চলার সঙ্গে এখনও কিছু বিষয় ঠিক করতে হবে। শ্রীলঙ্কায় করোনায় আক্রান্তের সংখ্যা কম। ওরা না পারলে আরব আমিরাত প্রস্তুত।’

 

অর্থাৎ আইপিএল মাঠে গড়ানো না গড়ানো নিয়ে ভাবছে না পিসিবি। করোনা মহামারির মধ্যেও এশিয়া কাপ সময়মতো আয়োজন করতে চাচ্ছে তারা। এদিকে মহামারির কারণে আইপিএল ঠিক সময়মতো মাঠে গড়ায়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপ এ বছর হবে কি না তা নিয়েও ঘোরতর সন্দেহ আছে।

 

অক্টোবরে মাঠে গড়ানোর কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ টুর্নামেন্ট না হলে সেই ফাঁকে কিছু ম্যাচ খেলে নিতে চায় পিসিবি। ‘ঘরের মাঠে জিম্বাবুয়েকে আতিথ্য দেওয়ার পর ডিসেম্বরে আমরা নিউজিল্যান্ডে যাব। জানুয়ারি-ফেব্রুয়ারিতে সফরে আসবে দক্ষিণ আফ্রিকা।’
নভেম্বরে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) বাকি পাঁচ ম্যাচের আয়োজন সেরে ফেলতে চায় পিসিবি।

 

Spread the love
  • 3.2K
  • 2.2K
  • 2.1K
  • 2K
  •  
  •  
  •  
    9.6K
    Shares

amaderdinkal.com

ডেস্ক রিপোর্ট

%d bloggers like this: